What is Adobe Photoshop? এডৌবি ফটোশপ কি? ও এর ব্যবহার।

Adobe Photoshop? এডৌবি ফটোশপ কি? ও এর ব্যবহার সম্পর্কে  বর্ণনা করবো। এডোবির অনেক প্রোগ্রাম আছে যা আমরা ব্যবহার করি যেমন: এডৌবি ফটোশপ, প্রিমিয়ার প্রো, আফটার ইফেক্ট, এক্রোভেট, ইলিস্টেটর, বিজ, ক্লাউড, ইত্যাদির লগো সর্ম্পকে পরিচিত হবো।

…তো চলুন শুরু করা যাক।

 What is Adobe Photoshop? এডৌবি ফটোশপ কি?

সাধারণত আমরা জানি এডৌবি ফটোশপ হচ্ছে একটি  Photo/Picture Editing Software আমরা বিভিন্ন কাজের ক্ষেত্রে Editing Software ব্যবহার করে থাকি । গ্রাফিক্স সফটওয়্যার নির্মাতা জনন ওয়ারনকের এডৌবি সিস্টেম ইন কর্পোরেট এর শক্তিশালী Photo/Picture এডিটিং সফটওয়্যার। পিসি এর অপারেটিং সিস্টেম , ওয়ার্ড প্রসেসিং সফটওয়্যার, স্প্রেডশীট এ্যানালাইসিস সফটওয়্যার, ডেটাবেজ ম্যানেজমেন্ট সফটওয়্যার, ইন্টারনেট ব্রাউজিং ইত্যাদি সফটওয়্যার হিসেবে যেমন বিল গেটসের জনপ্রিয়তা যেমন বিশ্বজুরে তেমনি Graphic Design, Multimedia ইত্যাদি হিসেবে Graphic Software নির্মাতা হিসেবে এডৌবি ও  বর্তমান বিশ্বে  শীর্ষস্থান দখল করে আছে।

ALL Adobe List:

Adobe Site : ক্লিক

কার্যক্ষেত্রে ফটোশপ এর ব্যবহারঃ

এডোবির অনেক প্রোগ্রাম আছে যা আমরা ব্যবহার করি  এর মধ্যে ফটোশপ অন্যতম ভুমিক পালন করে থাকে । ফটোশপের ক্ষেত্রে  ইমেজকে এডিটিং , ইনিমেশন, ডিজাইন, কালার, ইফেক্ট  ইত্যাদি কাজ করে   পূনাঙ্গ রুপে উপস্থাপন করে পারি। এডৌবি ফটোশপ আমরা ওয়েবপেজ, মাল্টিমিডিয়া এবং অনলাইন গ্রাফিক্স তৈরিতে জন্য একটি অন্যতম গ্রাফিক্স প্রোগ্রাম। সর্বশেষ আমরা বলতে পারি Graphic Software দিনদৈন জীবনে অপরিসীম।

হোম

এই ব্লোক রাইটিং ছাড়া আমাদের রয়েছে বিভিন্ন সার্ভিস সমূহ:

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *